৩ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে ইসি

আগামী ৩ ফেব্রুয়ারি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। ওইদিন বিকালে কমিশন সভা শেষে উপজেলার প্রথম ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ইসির সংশ্লিষ্টরা। এবার পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ভোট হবে। আগামী ৩১ মার্চের মধ্যেই চার ধাপের ভোট শেষ করবে কমিশন।

আগামী ৩ ফেব্রুয়ারি বিকাল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে তার সভা কক্ষে কমিশনের ৪৫তম সভা অনুষ্ঠিত হবে। সভার আলোচ্য সূচিতে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে রাখা হয়েছে। এছাড়াও ওইদিনের সভায় একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচন অনুষ্ঠানের বিষয়টিও আলোচ্য সূচিতে রয়েছে।

এদিকে নির্বাচন কমিশন সচিবালয় ইতিমধ্যেই স্থানীয় সরকার বিভাগ থেকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের জন্য ২০১৪ সালে অনুষ্ঠিত চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের তারিখ, নির্বাচিতদের শপথ গ্রহণ এবং পরিষদের প্রথম সভার তারিখের তথ্য সংগ্রহ করেছে। এ তথ্য অনুসারে পাঁচটি ধাপে নির্বাচন যোগ্য উপজেলাগুলোকেও চিহ্নিত করেছে।

এবার উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদেই দলীয় প্রতীকে নির্বাচন হবে। দেশের নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের প্রার্থীরা দলীয় প্রতীকে এই নির্বাচনে অংশ নিতে পারবেন। এর বাইরে স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে অংশ নেয়ার সুযোগ পাবেন।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like