৪৪৩ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে

৪৪

৮ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে বছরের প্রথম সেঞ্চুরি হাঁকালেন দায়িত্বপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহর ।এই সেঞ্চুরি পূরণের পর পর ৪৪৩ রানের বিশাল লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ ৬ উইকেটে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে ২২৪ রান তুলে। দীর্ঘ দিন পর পাওয়া এই সেঞ্চুরিটি অবশ্য লড়াকু মানসিকতার স্বাক্ষর। বাকিরা যেখানে উইকেট বিলিয়েছেন সেখানে বাংলাদেশের ইনিংসের পুঁজি বাড়িয়েছে এই মাহমুদউল্লাহর শতক। মাভুতার ৫৪তম ওভারে এক রান নিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করেন।

কিন্তু সকালের শুরুটায় তেমন কিছুর আভাস মিলিয়ে গিয়েছিলো টপ অর্ডারের ব্যর্থতায়। সকালে দুই ওপেনার ফিরে গেছেন কাইল জার্ভিসের দিনের পঞ্চম ওভারেই। আগের ইনিংসে বিশাল সংগ্রহের ভিত গড়ে দেওয়া মুমিনুল-মুশফিকও ছিলেন একই দোষে দোষী।

সেই ধাক্কা সামলে উঠেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মিঠুন। অভিষেক টেস্ট খেলতে নামা মিঠুন আগের ইনিংসে শূন্য রানে ফিরলেও এই ইনিংসে তুলে নিয়েছেন অভিষেক হাফসেঞ্চুরি। ৬৭ রানে উড়ো শট খেলতে গিয়ে বিদায় নিয়েছেন সিকান্দার রাজার বলে।

শেষ পর্যন্ত মিরাজ অপরাজিত থাকেন ২৭ রানে। ১২২ বল খেলা মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন ১০১ রানে। যেখানে ছিল ৪টি চার ও ২টি ছয়।

এই ইনিংসেও জিম্বাবুয়ের পেসাররা ছিলেন সফল। দুটি করে উইকেট নেন ডোনাল্ড তিরিপানো ও কাইল জার্ভিস। একটি করে উইকেট শন উইলিয়ামস ও সিকান্দার রাজা।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like