৪৬ দিনে সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ১৯ জনের

৪৯

সিরাজগঞ্জের মহাসড়ক ও আঞ্চলিক সড়কে দ্রুতগতি ও বেপরোয়া গাড়ী চালানোর কারনে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। এসব ঘটনায় জেলায় ৪৬ দিনে নারী-পুরুষ ও চালকসহ প্রাণ গেলো ১৯ জনের। এতে আহত হয়েছে অনন্ত ১৫ জন।

শনিবার (১২ জুন) সিরাজগঞ্জের আঞ্চলিক ও মহাসড়কে ৪৬ দিনে ১৯ জন নিহত হয়েছে বলে পরিসংখ্যানে উঠে এসেছে এ তথ্য।

পরিসংখ্যানে দেখা যায়, গত ১২ মে জেলার উল্লাপাড়া উপজেলার সলঙ্গায় ট্র্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নুরনবী, ৯ মে কামারখন্দে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সাদেকুর হক, ৬ মে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক মনির শেখ, ৩ মে তাড়াশে মহিষলুটি বাজার এলাকায় সড়ক দুর্ঘটনায় তিনজন,১ মে নসিমন ধাক্কায় অটোরিকশার আরোহী খাইরুজ্জামান খোকন, ৯ জুন উল্লাপাড়ায় ট্রাকচাপায় আশরাফুল ইসলাম, ৭ জুন সলঙ্গায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে রওশনারা বেগম, দুই ট্রাকের সংঘর্ষে নাজমুল ইসলাম, ৪ জুন সলঙ্গায় কাভার্ডভ্যানের ধাক্কায় চালক সোবাহান সরকার, ২৭ মে শাহজাদপুরে ট্রাক ও প্রাইভেটকারের সংঘর্ষে পাবনার বিএডিসির নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন ভূইয়া, ২২ মে কামারখন্দে দুই ট্রাকের সংঘর্ষে চালক রায়হান, ১৮ মে সয়দাবাদে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মনিরা আক্তার মৌ, ১৯ মে কামারখন্দে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবুল শেখ ও ১৩ মে রায়গঞ্জ ও সয়দাবাদে অজ্ঞাতনামা দুজনের মৃত্যু হয়। ১৮ এপ্রিল শাহজাদপুরে নসিমন এবং মোটরসাইকেলের সংঘর্ষে সুজন শেখ ও শামীম হোসেন নামের দুই মোটরসাইকেল আরোহী নিহত হন।

তবে সবচেয়ে বেশি দুর্ঘটনার শিকার হয়েছে মোটরসাইকেলের চালক ও আরোহীরা। মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের বেশির ভাগের বয়স ২৫ থেকে ৪০ বছর।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, উত্তরবঙ্গের এক হাজার ৩৫ কিলোমিটার মহাসড়কের ৯২৫ কিলোমিটার নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ। এছাড়া মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করার সঙ্গে অবৈধ যানবাহন নছিমন, করিমন, সিএনজি, থ্রি হুইলার, মাদকদ্রব্য ও চোরাচালানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে তারা।

সিরাজগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, দুর্ঘটনা রোধে হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তবে বেপরোয়া ও দ্রুতগতিতে গাড়ি চালানোর কারণে মহাসড়কে দুর্ঘটনা ঘটছে। বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া টহল পুলিশও কাজ করছে। বেপরোয়া ও দ্রুতগতিতে যানবাহন চলাচল না করে, এ জন্য চালকদের সতর্ক করা হচ্ছে।

You might also like