1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
বেনাপোলে পাঁচ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি
ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

বেনাপোলে পাঁচ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ১৪৬ বার পড়া হয়েছে
বেনাপোলে পাঁচ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি

টানা পাঁচ দিনের ছুটির কবলে পড়েছে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল। ভারতের লোকসভা (জাতীয়) নির্বাচন, যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন এবং বৌদ্ধপূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটির কারণে বন্দরে পাঁচ দিন আমদানি-রফতানি বন্ধ থাকবে।

বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, সোমবার (১৮ মে) সকাল থেকে বেনাপোল-পেট্রাপোলের মধ্যে আমদানি-রফতানি বন্ধ হয়ে যাবে। আগামী ২৩ মে থেকে পণ্য আমদানি-রফতানি যথারীতি চলবে।

এ সময় স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও শনিবার (১৮ মে) ও রবিবার (১৯ মে) বন্দর এবং কাস্টমসের কার্যক্রম চলবে।

দু’দেশের সিঅ্যান্ডএফ এজেন্টস ও বন্দর সূত্রে জানা গেছে, ভারতের লোকসভা নির্বাচনের কারণে ১৮, ১৯, ২০ মে; মঙ্গলবার (২১ মে) বাংলাদেশের যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচন এবং সোমবার (২২ মে) বৌদ্ধপূর্ণিমার ছুটি থাকবে। সে কারণে সব মিলিয়ে পাঁচ দিন ছুটির ফাঁদে পড়তে যাচ্ছে বেনাপোল স্থলবন্দর।

বন্দর সংশ্লিষ্টরা বলছেন, দেশের অর্থনীতিতে বেনাপোল বন্দরের ভূমিকা অপরিসীম। ভারত থেকে আমদানিকৃত পণ্যের ৯০ ভাগই আসে বেনাপোল বন্দর দিয়ে। মাত্র সাত দিনের এলসিতে পণ্য আনা যায় এই বন্দর দিয়ে। পাঁচ দিনের ছুটির কারণে স্থবির হয়ে পড়বে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম। এতে সীমান্তের দুপাশে পণ্যবাহী ট্রাকজট বাড়বে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, পাঁচ দিনের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে-রাতে বন্দর এলাকায় টহল দেবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি বলা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৮১

গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৮১

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
আবারও সেঞ্চুরি হাঁকালো পেঁয়াজ!

আবারও সেঞ্চুরি হাঁকালো পেঁয়াজ!

বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.