1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
সিলেট–সুনামগঞ্জে ফের বন্যার শঙ্কা - বিজয় টিভি
ঢাকা রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

সিলেট–সুনামগঞ্জে ফের বন্যার শঙ্কা

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শনিবার, ২৯ জুন, ২০২৪
  • ৮২ বার পড়া হয়েছে
সিলেট–সুনামগঞ্জে ফের বন্যার শঙ্কা

নদীসমূহের পানি বৃদ্ধি হয়ে ফের সিলেট–সুনামগঞ্জে স্বল্পমেয়াদি বন্যা হতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রে। শুক্রবার বৃষ্টিপাত ও নদ-নদীর অবস্থা নিয়ে সংস্থাটির দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 8৮ থেকে ৭২ ঘণ্টায় (শুক্রবার থেকে) উত্তর-পূর্বাঞ্চলের সুরমা, কুশিয়ারা, পুরাতন-সুরমা, সারিগোয়াইন নদীর পানির সমতল দ্রুত বৃদ্ধি পেয়ে সিলেট ও সুনামগঞ্জ জেলার কতিপয় নিম্নাঞ্চলে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

বন্যা-পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বেশিরভাগ সড়ক-কালভার্ট ক্ষতিগ্রস্তবন্যা-পাহাড়ি ঢলে সুনামগঞ্জে বেশিরভাগ সড়ক-কালভার্ট ক্ষতিগ্রস্ত
ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীর পানির সমতল স্থিতিশীল আছে, যা আগামী ২৪ ঘণ্টা (শুক্রবার থেকে) পর্যন্ত অব্যাহত থাকতে পারে। গঙ্গা-পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী 8৮ ঘণ্টা (শুক্রবার থেকে) পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া সংস্থাসমূহের তথ্য অনুযায়ী, দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ২৪ ঘণ্টায় (শুক্রবার থেকে) মাঝারি থেকে ভারি এবং আগামী 8৮ থেকে ৭২ ঘণ্টায় (শুক্রবার থেকে) ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ফলে এ সময় দেশের উত্তর-পূর্বাঞ্চলের নদী সমূহের পানিসমতল বৃদ্ধি পেতে পারে।

এদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত রয়েছে ও বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত পূর্বাভাসে বলা হয়েছে, জুন মাসের শেষ ও জুলাই মাসের শুরুর দিকে টানা বৃষ্টি হতে পারে দেশজুড়ে। এই সময় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রাও কিছুটা কমতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৮১

গাজায় ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় নিহত ৮১

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
আবারও সেঞ্চুরি হাঁকালো পেঁয়াজ!

আবারও সেঞ্চুরি হাঁকালো পেঁয়াজ!

বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.