1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
বিশ্বে করোনায় ফের বেড়েছে আক্রান্ত-মৃত্যু - বিজয় টিভি
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

বিশ্বে করোনায় ফের বেড়েছে আক্রান্ত-মৃত্যু

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে
(ফাইল ছবি)

বিশ্বজুড়ে চলমান বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবারও বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। বাংলাদেশ সময় মঙ্গলবার ৩ আগস্ট সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৭ হাজার ৬৪৯ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৪৮৯ জন। আর গতকাল সোমবার ৭ হাজার ৩৪৮ জনের মৃত্যু এবং ৪ লাখ ৬৬ হাজার ৩৯ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছে ওয়ার্ল্ডওমিটার। গত তিনদিনে করোনার আক্রান্ত-মৃত্যুর সংখ্যাও ছিলো নিম্নমুখী।

এখন পর্যন্ত বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৮ লাখ ৯৫ হাজার ৯৮০ জন। এদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ২৯ হাজার ৮৬২ জন। সুস্থ হয়েছে উঠেছেন দুই কোটি ৯৭ লাখ ১৭ হাজার ৫৩৭ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৭ লাখ ২৫ হাজার ৩৯৯ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৫ হাজার ২২৮ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ৫০১ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৫৭ হাজার ৩৫৯ জনের।

করোনায় আক্রান্তের তালিকার চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬৩ লাখ ১২ হাজার ১৮৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৬০ হাজার ১৩৭ জন। সুস্থ হয়ে উঠেছে ৫৬ লাখ ৪০ হাজার ৭৮৩ জন।

অপরদিকে ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৫১ হাজার ৮০৩। এর মধ্যে মারা গেছে ১ লাখ ১১ হাজার ৯৩৬ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৫৭ লাখ ৮ হাজার ৯১৩ জন।

এদিকে করোনা সংক্রমণের তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম। দেশে এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জন। মারা গেছেন ২১ হাজার ১৬২ জন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
লেবাননে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৫০

লেবাননে ইসরায়েলের বিমান হামলা, নিহত ১০০

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
তারল্য ঘাটতি ১৮ হাজার কোটি টাকার বেশি

তারল্য ঘাটতি ১৮ হাজার কোটি টাকার বেশি

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.