1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
টিকা ছাড়া কেউ বাইরে যেতে পারবে না', বক্তব্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয় - বিজয় টিভি
ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

টিকা ছাড়া কেউ বাইরে যেতে পারবে না’, বক্তব্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে
দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ স্থগিত করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
(ফাইল ছবি)

বিভিন্ন সামাজিক মাধ্যমে ‘১৮ বছরের ঊর্ধ্বে টিকা নেয়া ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না’ মর্মে নামে-বেনামে যে সংবাদ পরিবেশিত হচ্ছে তা স্বাস্থ্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট হওয়ায় এবং কিছু সংবাদে বক্তার নাম উল্লেখ না থাকায় এ নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ প্রসঙ্গে একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী উল্লেখ করেন, ‘১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে যেতে পারবে না’ বলে যে সংবাদটি প্রচার হচ্ছে, প্রকৃতপক্ষে সংবাদটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নয়। এ ধরণের কোনো সিদ্ধান্ত বা প্রস্তাবনা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোথাও দেয়া বা নেয়া হয়নি।

বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, গতকাল সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের দেশব্যাপী ভ্যাকসিন কার্যক্রমকে ফলপ্রসু করা প্রসঙ্গে একটি জরুরি বৈঠক হয়। বৈঠকে এক সপ্তাহে এক কোটি ডোজ টিকা প্রদান কার্যক্রমকে সফল করতে দেশের সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা ইউনিয়ন ওয়ার্ড এর মেম্বার থেকে শুরু করে বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকসহ মসজিদের ইমামসহ সংশ্লিষ্ট সকলের কাছে সহযোগিতা গ্রহণ করে কীভাবে ভ্যাক্সিন কার্যক্রমকে ফলপ্রসূ করা যায় সে ব্যাপারে সকলের সহযোগিতা চাওয়া হয়।

তবে ‘১৮ বছরের ঊর্ধ্বে টিকা নেয়া ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না’ এ ধরণের কোন কথা বা সিদ্ধান্ত বা কোন রকম প্রস্তাবনা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোথাও করা হয়নি। কিছু কিছু সামাজিক মাধ্যমে এই বক্তব্যটি কার তা উল্লেখ না থাকায় এ নিয়ে জনমনে স্বাস্থ্য মন্ত্রণালয় প্রসঙ্গে একটি ভুল বোঝাবুঝির সুযোগ সৃষ্টি হয়েছে যা একেবারেই অনাকাঙ্ক্ষিত একটি বিষয়।

এ প্রেক্ষিতে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরিষ্কারভাবে জানায়, বিভিন্ন মাধ্যমে প্রচারিত

‘১৮ বছরের ঊর্ধ্বে টিকা নেয়া ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না’ বা এই সংশ্লিষ্ট সংবাদের সাথে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণায়ের কোন সম্পর্ক নেই। এরকম সংবাদে মানুষের মনে সরকারের কার্যক্রম নিয়ে সংশয় যাতে দেখা না দেয় সে ব্যাপারে সকলের সহোযোগিতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.