1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
সারা দেশে নারী ও কন্যার প্রতি সহিংসতার ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

সারা দেশে নারী ও কন্যার প্রতি সহিংসতার ঘটনায় মহিলা পরিষদের উদ্বেগ

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭৪ বার পড়া হয়েছে
বাংলাদেশে মহিলা পরিষদ

দেশের বিভিন্ন জেলায় নারী-কন্যার প্রতি সহিংসতা ও হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।
রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানু।

বিবৃতিতে বলা হয়, ১৫ সেপ্টেম্বর বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানা যায়, মানিকগঞ্জ জেলার ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের রাজাপুর গ্রামে গৃহবধূর সঙ্গে তার স্বামীর পারিবারিক কলহের জেরে স্ত্রীর শরীরে কেরোসিন ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার ঘটনা ঘটেছে। সাতক্ষীরা জেলার সদর উপজেলার লাবসা ইউনিয়নের থানাঘাটা এলাকায় উচ্চ শব্দে বাজানোয় বুদ্ধিপ্রতিবন্ধী তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করার ঘটনা ঘটেছে।

জানা যায়, বুদ্ধিপ্রতিবন্ধী রজিনা সুলতানা রাস্তা দিয়ে একটি স্পিকারে গান শুনে যাচ্ছিলেন। এ সময় একই এলাকার ইলিয়াস হোসেন তার বাড়ির সামনে জোরে গান বাজানোর বিষয়ে বকাঝকা করে। এক পর্যায়ে ইলিয়াস ওই তরুণীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে।

পটুয়াখালী জেলার কুয়াকাটার একটি আবাসিক এলাকা থেকে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করার ঘটনা ঘটেছে। ঘটনা সূত্রে জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর ওই তরুণী কুয়াকাটায় বেড়াতে আসে। ১৪ সেপ্টেম্বর দুপুরে রুম থেকে কোন সাড়া শব্দ না পেলে পুলিশ আসলে পুলিশ ওই তরুণীর ফ্যানের সঙ্গে ঝুলন্ত লাশ উদ্ধার করে।

গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার আনসার রোড এলাকার একটি ভাড়া বাসা থেকে স্বামী কর্তৃক স্ত্রীকে হত্যা করার ঘটনা ঘটেছে। জানা যায়, পরকীয়া সন্দেহে গত ১০ সেপ্টেম্বর মঙ্গলবার স্বামী রুবেল মিয়া তার স্ত্রী মাহমুদা আক্তারকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে মারাত্মকভাবে পিটিয়ে হত্যা করে। নওগাঁ জেলার মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের চৌজা উত্তরপাড়া গ্রামে পারিবারিক বিরোধের জেরে স্বামী কর্তৃক স্ত্রীকে পিটিয়ে হত্যা করার ঘটনা ঘটেছে।

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ পৌর এলাকার ওয়াগাঁও মহল্লার এক নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে মামলা করায় ওই নারীকে মধ্যযুগীয় কায়দায় শারীরিক নির্যাতন ও হত্যার চেষ্টার ঘটনা ঘটেছে। কুড়িগ্রাম জেলার উলিপুর যমুনা সদরের যমুনা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নির্যাতনের শিকার নারী তার স্বামীর অপারেশনের জন্য যেখানে যান। গত ১৪ সেপ্টেম্বর শনিবার ব্যান্ডেজ করে দেওয়ার কথা বলে রোগীর স্ত্রীকে ধর্ষণের চেষ্টা করে। কক্সবাজারের সমুদ্র সৈকতে প্রকাশ্যে এক নারীকে হেনস্তা ও শারীরিক নির্যাতন করার ঘটনা ঘটেছে। নির্যাতনের সময় করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন জায়গায় নারী ও কন্যার প্রতি সহিংসতার ঘটনা দিন দিন বেড়েই চলেছে এবং নির্যাতনের পাশাপাশি নির্মম ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার হচ্ছে। এ ধরনের সহিংসতার ঘটনায় নারী ও কন্যাদের নিরাপত্তা এবং তাদের স্বাভাবিক জীবন-যাপন বাধাগ্রস্ত হচ্ছে।

বাংলাদেশ মহিলা পরিষদ উপরোক্ত নারী ও কন্যার প্রতি পারিবারিক সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। বাংলাদেশ মহিলা পরিষদ উপরোক্ত সহিংসতার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে। সেই সঙ্গে এ ধরনের ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছে এবং নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে ব্যক্তি, পরিবার ও সমাজকে যুক্ত করে সমন্বিত সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
বাসায় ফিরলেন খালেদা জিয়া

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর

এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.