1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
“জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত" - বিজয় টিভি
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

“জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত”

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১
  • ২২ বার পড়া হয়েছে

আগামী ১৭ মার্চ ২০২১ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী উদযাপন করা হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতিবছর জাতির পিতার জন্মদিবসকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। এবছর ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে জাতির পিতার জন্মবার্ষিকী ও শিশু দিবসের অনুষ্ঠান আয়োজন করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইনে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে এ অনুষ্ঠানে সংযুক্ত হবেন বলে সভায় জানানো হয়।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে আজ রোববার (৩১জানুয়ারি) বিকালে বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয়ের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। আজকের এ সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, ক্যাবিনেট ডিভিশন, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি, ঢাক দক্ষিণ সিটি করপোরেশন, ঢাকা মেট্রোপলিটান পুলিশ ও জেলা প্রশাসন গোপালগঞ্জের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের সৃষ্টি হতো না। সকলের সম্মিলিত প্রয়াসে গভীর শ্রদ্ধা ও যথাযথ মর্যাদার সাথে দেশব্যাপী মুজিব বর্ষে এই মহান নেতার জন্মবার্ষিকীর অনুষ্ঠান উদযাপন করা হবে।

সভায় অনুষ্ঠানসূচির আলোচনায় জানানো হয়, জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষ্যে ঢাকায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এদিন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি প্রাঙনে শিশু প্রতিনিধির মাধ্যমে বেলুন ও পায়রা উড়িয়ে বঙবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন করা হবে। মুজিববর্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে জাতির পিতার ম্যুরাল এর ফলক উম্মোচন করা হবে। অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন ও অনলাইনে শিশুদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে জেলা ও উপজেলা সদরে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আযোজন করা হবে। দিবসটি উপলক্ষে ক্রোড়পত্র, স্মরণিকা ও পোস্টার মুদ্রণ ও প্রকাশ করা হবে। দূতাবাসসমূহে স্বাস্থ্য বিধি মেনে জাতির পিতার জন্মবার্ষিকীর অনুষ্ঠান উদযাপন করা হবে। অনুষ্ঠানটি বাংলাদেশ বেতার ও টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
হোয়াটসঅ্যাপে কথাও বলা যাবে এআইয়ের সঙ্গে

হোয়াটসঅ্যাপে কথাও বলা যাবে এআইয়ের সঙ্গে

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
ট্রেন্ডে কাবলি প্যান্ট

ট্রেন্ডে কাবলি প্যান্ট

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

ঝটপট তৈরি করুন চিজি অমলেট

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

বসকে পছন্দ না, করণীয় জেনে নিন

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
আইসিসি থেকে বড় সুসংবাদ পেলেন আশরাফুল

আইসিসি থেকে বড় সুসংবাদ পেলেন আশরাফুল

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.