1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
বন বিভাগের দেড় একর জমির গাছ কেটে পরিষ্কার, গ্রেফতার ১ - বিজয় টিভি
ঢাকা রবিবার, ০২ জুন ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

বন বিভাগের দেড় একর জমির গাছ কেটে পরিষ্কার, গ্রেফতার ১

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৩০ বার পড়া হয়েছে

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নে সংরক্ষিত বনের কেওড়া ও গেওয়া গাছ কেটে জমি পরিষ্কার করার সময় নুর নবী প্রকাশ মিলন মাঝি (৫০) নামে একজনকে গ্রেফতার করেছে উপকূলীয় বন বিভাগের কর্মকর্তারা। ঘটনাস্থল থেকে বনের গাছ কাটার করাত ও দা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকালে উপজেলার জাহাজমারা ইউনিয়নের চর ইউনুছের হাজির গোপটের পশ্চিমে সংরক্ষিত ম্যানগ্রোভ বাগানে এ ঘটনা ঘটে। গ্রেফতারকৃত মিলন মাঝি একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল করিমের ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে মিলন মাঝিসহ ৫/৬ জন মিলে জমি দখলের উদ্দেশে ম্যানগ্রোভ বনের প্রায় দেড় একর জমিতে থাকা গেওয়া ও কেওড়া গাছ কেটে পরিষ্কার করার কাজ করছিলেন। বন বিভাগের কর্মীরা এমন তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক সেখানে অভিযান পরিচালনা করে মিলন মাঝিকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে। এ সময় তার সঙ্গে থাকা বাকিরা দ্রুত বনের ভেতর পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থল থেকে সদ্য কাটা ১ ফুট আকারের ৫০০টি গেওয়া গাছের চারা, ৫টি কেওড়ার মোথা, ২৯ দশমিক ১৬ ঘনফুট কেওড়া কাঠ, গাছ কাটার দা ও করাত জব্দ করা হয়। এসব গাছের চারা ও কাঠ কাটার ফলে বন বিভাগের প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জাহাজমারা সদর বিটের বন কর্মকর্তা বোখারী আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গ্রেফতারকৃতকে হাতিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.