1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ
ঢাকা সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শনিবার, ৩ আগস্ট, ২০২৪
  • ১২৭ বার পড়া হয়েছে
সমন্বয়কদের সঙ্গে বসতে চায় আওয়ামী লীগ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আবারও বসতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে খোদ প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে তিনজনকে দায়িত্ব দিয়েছেন। গণভবনে দলের নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে সমন্বয়কদের সঙ্গে বসে আলোচনার মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশনা দিয়েছেন তিনি।

গতকাল শুক্রবার রাতে গণভবনে জরুরি বৈঠকে দলের তিন নেতাকে এ দায়িত্ব দেন সরকারপ্রধান। তিনজনকে দায়িত্ব দিলেও এ দলে ১৪ দলীয় জোটের শীর্ষনেতাদের যুক্ত করারও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে দায়িত্ব দেওয়া হয়েছে। বৈঠকে অংশ নেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আইনমন্ত্রী আনিসুল হক, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা প্রতিমন্ত্রী শামসুর নাহার চাপা, তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের প্রতি যত্নবান ও সহনশীল থাকতে হবে। একইসঙ্গে তিন নেতা আন্দোলনকারীদের সঙ্গে মতবিনিময় করবেন। ১৪ দলীয় জোটের সিনিয়র নেতারাও এ দলে যুক্ত হবেন।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা নাম প্রকাশ না করে জানান, শিক্ষার্থীদের দাবি নিয়ে আলোচনা হয়েছে। বলা হয়েছে, আমরা তাদের দাবির সঙ্গে একমত। এরই মধ্যে তাদের দাবি মেনে কোটা সংস্কার করা হয়েছে। হতাহতের ঘটনায় সঠিক তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সব হত্যাকাণ্ডের সঠিক বিচার হবে। আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাদের সমন্বয়ে গঠিত টিম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনা করবেন। তাদের কথা শুনবেন। এ বিষয়ে দলীয় সভাপতি ও জোটনেত্রীকে রিপোর্ট করবেন।

বৈঠকে নেতারা বলেছেন, শিক্ষার্থীরা আন্দোলন করছে, করুক। তবে, তৃতীয় পক্ষ যেন তাদের ব্যবহার করে সুবিধা আদায় করতে না পারে, সেদিকে সজাগ ও সতর্ক থাকতে হবে। ধৈর্য ধরে পরিস্থিতি পর্যবেক্ষণ ও মোকাবিলার জন্য নির্দেশনা দিয়েছেন দলীয় সভাপতি। শিক্ষার্থীদের ওপর কেউ যেন কোনো অন্যায় আচরণ না করে, সেই নির্দেশনাও দিয়েছেন। পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীদের পড়া-মহল্লায় সতর্ক থাকারও পরামর্শ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
শরিফুলের চোখে ভারত সিরিজের চ্যালেঞ্জ

শরিফুলের চোখে ভারত সিরিজের চ্যালেঞ্জ

সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
প্রত্যাহার হওয়া ২৫ জেলায় নতুন ডিসি

প্রত্যাহার হওয়া ২৫ জেলায় নতুন ডিসি

সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
সুখবর দিলো বিআরটিএ

সুখবর দিলো বিআরটিএ

শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.