1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন তারেক রহমান: মির্জা ফখরুল - বিজয় টিভি
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন তারেক রহমান: মির্জা ফখরুল

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫২ বার পড়া হয়েছে
নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন তারেক রহমান মির্জা ফখরুল
নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন তারেক রহমান মির্জা ফখরুল

আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন তা বাস্তবায়নে আমরা সকলে প্রতিজ্ঞাবদ্ধ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নতুন বাংলাদেশ গড়ার ক্ষেত্রে যে চ্যালেঞ্জ আসবে সেটা মোকাবিলায় সকলকে প্রস্তুত থাকতে হবে।

রোববার (১ সেপ্টেম্বর) চন্দ্রীমা উদ্যানে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বাধীনতার ঘোষক গণতন্ত্রের রক্ষক আধুনিক বাংলাদেশের রূপকার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে বাংলাদেশে জাতীয়তাবাদীদল বিএনপি প্রতিষ্ঠিত হয়। সেসময় থেকে বাংলাদেশের একদলীয় শাসন ব্যবস্থা থেকে বের হয়ে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তনের সূচনা হয়েছে।

জিয়াউর রহমান একজন দূরদর্শী নেতা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান তার দূরদৃষ্টি দিয়ে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে নিয়ে জাতীয়তাবাদী দলকে প্রতিষ্ঠা করে। ১৯ দফা কর্মসূচির মাধ্যমে তিনি জাতিকে স্বপ্ন দেখিয়েছে। শহীদ প্রসিডেন্টের দূরদর্শী চিন্তার আজকের বাংলাদেশ রূপান্তর হয়েছে।

আড়ও পড়ুর: সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চিকিৎসকদের
বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠা জিয়া রহমান বলে মির্জা ফখরুল বলেন, বহুদলীয় গণতন্ত্র ও মুক্তবাজার অর্থনীতির ফাউন্ডেশন তৈরি করেছে জিয়াউর রহমান। দলটি সৃষ্টির ৪৬ বছর পরও গণতন্ত্র অর্থনীতি মানুষের মুক্তি আন্দোলন চালিয়ে যাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের পরে বঙ্গবন্ধু যখন বাকশাল গঠন ঠিক তখন জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে। যার মাধ্যমে অর্থনীতির নতুন ধারা সৃষ্টি হয়েছে। জনগণ সেই আদর্শতে উদ্ভুদ্ধ হয়ে জাতীয়তাবাদী দলের পতাকা তলে অংশ নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

গণতন্ত্রের আন্দোলন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়া ছাত্রদলকে সঙ্গে নিয়ে তৎকালীন স্বৈরশাসকক পতনের আন্দোলন করেছিলো। ২০২৪ সালে আমরা যে স্বাধীনতা অর্জন করেছি তা দীর্ঘ ১৫ বছর ধরে লড়াই ও সংগ্রামের ফল। এই সময়ে দলের ৭শত নেতাকর্মী গুম হয়েছে। দু’হাজারের বেশি নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। ৬০ লাখ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে গণতন্ত্রের সংগ্রামের জন্য।

আমরা আল্লাহর কাছে শুকরিয়া পালন করি ছাত্র জনতার বিপ্লবের মাধ্যমে আজকে মুক্তভাবে চলাচল করছি। আমরা বিশ্বাস করি জাতীয়তাবাদী দল আগে যেমন রাজনীতিতে নেতৃত্ব দিয়েছে আগামীতেও নেতৃত্ব দিবে।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সালাউদ্দিন আহম্মেদসহ বিএনপি কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
লেবাননে ইসরায়েলের বিমান হামলা, নিহত ৫০

লেবাননে ইসরায়েলের বিমান হামলা, নিহত ১০০

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
তারল্য ঘাটতি ১৮ হাজার কোটি টাকার বেশি

তারল্য ঘাটতি ১৮ হাজার কোটি টাকার বেশি

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.