1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
বিশ্বে করোনায় মৃত্যু ৩ হাজার ৭০০, আক্রান্ত ছাড়িয়েছে ১৩ লাখ - বিজয় টিভি
ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৩ হাজার ৭০০, আক্রান্ত ছাড়িয়েছে ১৩ লাখ

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শনিবার, ২ এপ্রিল, ২০২২
  • ৬৫ বার পড়া হয়েছে

প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৩১ হাজার ৯৪৪ জন এবং করোনাজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৪৫ জনের। এছাড়া, বিশ্বে এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৭০ হাজার ১৯ জন।

মহামারি শুরুর পর থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এ তথ্য। ওয়েবসাইটটির তথ্য অনুযায়ী, শুক্রবার দৈনিক আক্রান্তের হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল দক্ষিণ কোরিয়া। দেশটিতে এইদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৮০ হাজার ১৮৭ জন এবং করোনাজনিত অসুস্থতায় মারা গেছেন ৩৬০ জন।

অন্যদিকে শুক্রবার করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে— ৪৮৬ জন। পাশাপাশি, এদিন দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৩০ হাজার ৪৫৯ জন।

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র ব্যাতীত বিশ্বের আরও যেসব দেশে করোনায় আক্রান্ত ও মৃতের উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— জার্মানি (নতুন আক্রান্ত ২ লাখ ৩১ হাজার ৯১০ জন, মৃত্যু ২৯৭ জন), ফ্রান্স (নতুন আক্রান্ত ১ লাখ ৪৮ হাজার ৬২৯, মৃত্যু ১৩৪ জন), ইতালি (নতুন আক্রান্ত ৭৪ হাজার ৩৫০ জন, মৃত্যু ১৫৪ জন), ভিয়েতনাম (নতুন আক্রান্ত ৭২ হাজার ৫৫৬ জন, মৃত্যু ৩৩ জন), অস্ট্রেলিয়া (নতুন আক্রান্ত ৬৪ হাজার ৫৪৫ জন, মৃত্যু ১৬ জন), জাপান (নতুন আক্রান্ত ৪৮ হাজার ৪৭ জন, মৃত্যু ৮৭ জন) ও যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ২৯ হাজার ৮২৫ জন, ‍মৃত্যু ১৯১ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৯০ লাখ ৪২ হাজার ১৯৪ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮৯ লাখ ৮৫ হাজার ৩৩৪ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৫৬ হাজার ৮৬০ জন।

শুক্রবারের পর মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের মোট সংখ্যা পৌঁছেছে ৪৮ কোটি ৯৭ লাখ ৪ হাজার ৮৯০ জনে এবং এই রোগে মোট মৃতের সংখ্যা হয়েছে ৬১ লাখ ৭০ হাজার ৬৯১ জন। এছাড়া করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৪২ কোটি ৪৪ লাখ ৯২ হাজার ৫ জন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
সন্ধ্যার মধ্যে ছয় আঞ্চলে ঝড়ের আভাস

সন্ধ্যার মধ্যে ছয় আঞ্চলে ঝড়ের আভাস

শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
বাংলাদেশ-ভারতের প্রথমার্ধে সমতা

বাংলাদেশ-ভারতের প্রথমার্ধে সমতা

শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বিমানবন্দরসহ আশপাশ ‘নীরব এলাকা’ ঘোষণা

শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.