1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
‘উদ্ধারকৃত খণ্ডিত মাংসের ফরেনসিক শেষে করা হবে ডিএনএ টেস্ট’
ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:১১ অপরাহ্ন

‘উদ্ধারকৃত খণ্ডিত মাংসের ফরেনসিক শেষে করা হবে ডিএনএ টেস্ট’

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৬৬ বার পড়া হয়েছে
‘উদ্ধারকৃত খণ্ডিত মাংসের ফরেনসিক শেষে করা হবে ডিএনএ টেস্ট’

কলকাতার সঞ্জীবা আবাসনের বিইউ-৫৬ ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে উদ্ধার হওয়া মাংসগুলোর ফরেনসিক পরীক্ষার পর ডিএনএ টেস্ট করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়ান্দা পুলিশের প্রধান হারুন অর রশীদ। বলেন, এই পরীক্ষাগুলোর পর মাংসের টুকরাগুলো এমপি আনারের কি না, তা নিশ্চিত হওয়া যাবে। মঙ্গলবার (২৮ মে) কলকাতায় সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

হারুন অর রশীদ বলেন, ডিএনএ টেস্টের জন্য এমপি আনারের কন্যা বা ভাইদের কাছ থেকে স্যাম্পল নেয়া হতে পারে। ইতোমধ্যে এমপি আনারের কন্যা মুমতারিন ফেরদৌস ডরিনকে কলকাতায় ডাকা হয়েছে। কয়েকদিনের মধ্যে ডরিন কলকাতায় আসতে পারে বলেও জানান তিনি।

ডিএমপি ডিবি প্রধান আরও বলেন, সঞ্জীবা গার্ডেনের বিইউ-৫৬ ফ্ল্যাট পরিদর্শনের পর পশ্চিমবঙ্গ সিআইডিকে সুয়ারেজ লাইন ও সেপটিক ট্যাংকি তল্লাশী করার কথা বলা হয়। এরপর মঙ্গলবার সুয়ারেজ লাইন ফ্ল্যাশ করে সেপটিক ট্যাংকি থেকে মাংসের টুকরা উদ্ধার করে সিআইডি।

এর আগে, মঙ্গলবার (২৮ মে) দুপুরের পর কলকাতার সঞ্জীবা আবাসনের সেই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে কিছু মাংস উদ্ধার করে পশ্চিমবঙ্গ সিআইডি। এরপর বিকেলে এ তথ্য নিশ্চিত করে সিআইডি জানায়, ফরেনসিক পরীক্ষার পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

প্রসঙ্গত, গত ১২ মে চিকিৎসার জন্য কলকাতায় যান আওয়ামী লীগ দলীয় এই সংসদ সদস্য। এরপর ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। পরে ১৮ মে থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন সংসদ সদস্যের পরিচিত ভারতের বরানগরের বাসিন্দা গোপাল বিশ্বাস। এরপর এমপি আনারের খোঁজে তল্লাশি শুরু করে কলকাতা পুলিশ। বুধবার (২২ মে) কলকাতার একটি ফ্ল্যাটে তাকে হত্যার তথ্য জানায় ভারতীয় পুলিশ।

এরপর এ ঘটনার তদন্তে নামে দুই দেশের পুলিশ। বাংলাদেশের পুলিশ ৩ জনকে এবং ভারতীয় পুলিশ একজনকে গ্রেফতার ও একজনকে আটক করে। পরে ২৪ মে আনারকে অপহরণের মামলায় বাংলাদেশে গ্রেফতার তিন আসামির প্রত্যেককে ৮ দিনের রিমান্ডে পাঠায় আদালত। তারা হলেন, আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, সিলিস্তি রহমান ও ফয়সাল আলী সাজি। একইদিন ভারতে গ্রেফতার হওয়া জিহাদকে ১২ দিনের সিআইডি হেফাজতে পাঠায় উত্তর ২৪ পরগনার বারাসাতের একটি আদালত।

অপরদিকে ভারতীয় একটি তদন্ত দল বাংলাদেশে এসে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদও করে। পরে ঢাকা মহানগর পুলিশের একটি গোয়ান্দা দল ঘটনার তদন্তে কলকাতা যায়। এরপর তারা বিভিন্ন স্থান পরিদর্শন ও ভারতে গ্রেফতারকৃত জিহাদ হাওলাদারকে জিজ্ঞাসাবাদ করেন। বর্তমানে ঢাকার গোয়ান্দা দলটি কলকাতায় অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
যেসব পণ্যের দাম কমতে পারে

দাম কমতে পারে যেসব পণ্যের

বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
বাড়তে পারে যেসব পণ্যের দাম

বাড়তে পারে যেসব পণ্যের দাম

বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
বড় দুঃসংবাদ পেলেন সাকিব

বড় দুঃসংবাদ পেলেন সাকিব

বুধবার, ১২ জুন, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.