1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
বন্যা পরিস্থিতির উন্নতি আট জেলায়
ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

বন্যা পরিস্থিতির উন্নতি আট জেলায়

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ২১ বার পড়া হয়েছে
(ফাইল ছবি)

কুড়িগ্রাম,গাইবান্ধা,বগুড়া,জামালপুর এবং নাটোর,টাঙ্গাইল,নওগাঁ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলায় আগামী ২৪ ঘন্টায় বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে।

এদিকে,ঢাকা জেলার আশেপাশের নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। যা অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় ঢাকা সিটি কর্পোরেশন সংলগ্ন নিম্নাঞ্চলসমূহের বন্যা পরিস্থিতির সামান্য অবনতি হতে পারে।

আজ বন্যা পূর্বাভাস ও বন্যা নিয়ন্ত্রণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় দেশের উত্তরাঞ্চলের ধরলা ও তিস্তা নদীর পানি সমতল বৃদ্ধি পেতে পারে এবং তিস্তা নদীর ডালিয়া পয়েন্টে বিপদসীমা অতিক্রম করতে পারে।

অন্যদিকে, ব্রহ্মপুত্র-যমুনা নদীসমূহের পানি সমতল হ্রাস পাবে।যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। গঙ্গাÑপদ্মা নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে,যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

কুশিয়ারা ব্যাতীত উত্তর পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে,যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

অপরদিকে,আগামী ২৪ ঘন্টায় নাটোর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, রাজবাড়ি, শরিয়তপুর, ঢাকা, নারায়ণগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে।

দেশের পর্যবেক্ষানাধীন ১০১ টি নদী সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি ৪৭ ,হ্রাস ৪৯,অপরিবর্তিত রয়েছে ০৫,বিপদসীমার উপরে ১৭ টি,বিপদসীমার উপরে স্টেশনের সংখ্যা ২৭ টি।

সারাদেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে লালাখাল ১৮০ মিলিমিটার,সুনামগঞ্জ ১৩৫ মিলিমিটার,সিলেট ৯৮ মিলিমিটার,কুষ্টিয়া ৬৭ মিলিমিটার,পরশুরাম ৬৫ মিলিমিটার,ভাগ্যকূল ৬০ মিলিমিটার। (বাসস)

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.