1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
“সম্মাননা পদক পেল ঢাকা বিভাগের নির্বাচিত ৫ শ্রেষ্ঠ জয়িতা” - বিজয় টিভি
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

“সম্মাননা পদক পেল ঢাকা বিভাগের নির্বাচিত ৫ শ্রেষ্ঠ জয়িতা”

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১
  • ২৩ বার পড়া হয়েছে

ঢাকা বিভাগের ৫ শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হলো। সম্মাননা প্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে ঢাকার মিরপুরের আয়শা জেসমিন, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারায়ণগঞ্জের ড. জেবউননেছা, সফল জননী ক্যাটাগরীতে শরিয়তপুরের ছৈয়দা রিজিয়া বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা টাঙ্গাইলের রবিজান এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ঢাকা জেলার দোহারের লাইলী বেগম ।

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জয়িতাকে দেশব্যপী ছড়িয়ে দিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারী বান্ধব বিপণী কেন্দ্র প্রতিষ্ঠা করেছে। দেশে ক্ষুদ্র ব্যবসা ও অনলাইন ভিত্তিক ই-কমার্সের যে জয়জায়কার, তার পেছনে রয়েছে জয়িতা কার্যক্রমের গুরুত্বপূর্ণ অবদান। আজ দেশের শতকরা ৮০ ভাগ ই-কমার্স প্রতিষ্ঠান পরিচালনা করছেন নারী উদ্যোক্তারা। যার ফলে নারীরা আর্থিক স্বচ্ছলতা ও স্বাবলম্বীতা অর্জনের মাধ্যমে স্বাধীনভাবে মত প্রকাশ ও সিদ্ধান্ত গ্রহণ করতে পারছে।

আজ বৃহিস্পতিবার ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন থেকে অনলাইন ভার্চুয়াল মাধ্যমে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এসব কথা বলেন। ঢাকা বিভাগীয় কমিশনার মো: খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার। স্বাগত জানান মহিলা বিষয়ক অধিদপ্তর ঢাকা কার্যালয়ের উপপরিচালক ফাতেমা জহুরা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ঢাকার জেলা প্রশাসকসহ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, সমঅধিকার-সম মর্যাদা প্রতিষ্ঠার জন্য বিভিন্ন কৌশল-নীতি এবং আইন প্রণয়ন করেছেন এবং তা বাস্তবায়ন করেছেন। যা নারীর ক্ষমতায়নে রোল মডেল সৃস্টি করেছে। যা সারাবিশ্বে প্রশংসিত হয়েছে। সমতাভিত্তক সমাজ প্রতিষ্ঠায় ১৫৩টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম, যা এশিয়াতে সর্ব শীর্ষে। যেখানে ভারতের অবস্থান ১১২তম। এখানেই কিন্তু শেষ নয়। আমেরিকা, জাপান, চীনসহ অনেক পরাশক্তির দেশও বাংলাদেশের পিছনে।

তিনি আরও বলেন, নারীরা যোগ্যতার সাথে দেশের জন্য অবদান রাখছেন। তার প্রমাণ আমার পাশে বসে আছেন সিনিয়র সচিব, দুইজন অতিরিক্ত সচিব। এছাড়াও নারীরা এসপি, ডিসি, ভিসি, ওসি, নৌবাহিনী, সেনাবাহিনী এবং বিমানবাহিনীতেও নারীরা উচ্চ পদে বহাল আছেন। এ দেশের প্রধানমন্ত্রী নারী, বিরোধীদলীয় নেত্রী নারী, স্পিকার নারী, সংসদ উপনেতাও নারী। যা সারাবিশ্বে বিরল। পুরুষের তুলনায় নারীরা এগিয়ে আছে। প্রাইমারি ও সেকেন্ডারি লেভেলে নারী শিক্ষার হার বেশি। নারী শিক্ষা বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রীকে পিস ট্রি পুরস্কারের ভূষিত করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র সচিব কাজী রওশন আক্তার বলেন, জয়িতা মানেই চোখে ভেসে উঠ্বে জয়ী নারীর প্রতিচ্ছবি। যারা সমাজের হাজারো নারীক এগিয়ে যেতে অনুপ্রাণিত করছে। সরকার নারী উন্নয়নের জন্য নারী বান্ধব কর্মপরিবেশ সৃষ্টি করছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
হোয়াটসঅ্যাপে কথাও বলা যাবে এআইয়ের সঙ্গে

হোয়াটসঅ্যাপে কথাও বলা যাবে এআইয়ের সঙ্গে

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
ট্রেন্ডে কাবলি প্যান্ট

ট্রেন্ডে কাবলি প্যান্ট

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

ঝটপট তৈরি করুন চিজি অমলেট

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

বসকে পছন্দ না, করণীয় জেনে নিন

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
আইসিসি থেকে বড় সুসংবাদ পেলেন আশরাফুল

আইসিসি থেকে বড় সুসংবাদ পেলেন আশরাফুল

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.