1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
পাবনায় মুক্তিপ্রাপ্ত দুই বন্দিকে পুনর্বাসনে রিক্সা ও সেলাই মেশিন প্রদান - বিজয় টিভি
ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

পাবনায় মুক্তিপ্রাপ্ত দুই বন্দিকে পুনর্বাসনে রিক্সা ও সেলাই মেশিন প্রদান

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১৫ বার পড়া হয়েছে

পাবনা জেলা কারাগারে মাদক মামলায় সাজাভোগকারী মুক্তিপ্রাপ্ত দুইজন বন্দিকে পুনর্বাসন ও স্বাভাবিক জীবনে ফিরে আসার লক্ষ্যে একটি রিক্সা ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার মুক্তিপ্রাপ্ত দুই বন্দি জেলার ঈশ্বরদী উপজেলার ফতেমোহাম্মদপুর গ্রামের আবুল কাশেমের ছেলে সাগর হোসেন (৩৭) ও সদর উপজেলার দাপুনিয়া গ্রামের মৃত জাবেদ আলীর ছেলে নুরুল ইসলাম বাসিদ (৪৮) আনুষ্ঠানিক ভাবে একটি রিক্সা ও একটি সেলাই মেশিন তুলে দেন সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি। এর আগে তিনি কারাগারের ভেতরে পরিদর্শন এবং বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

জেলা কারা কর্তৃপক্ষ জানায়, সরকারের সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় কারা কর্তৃপক্ষের বন্দি প্রশিক্ষণ ও পুনর্বাসন কর্মসূচী এবং মাদকাসক্ত বন্দিদের মাদকমুক্ত রাখার মোটিভেশন কর্মসূচীর আওতায় একজন সম্মানিত নাগরিক হিসেবে সমাজে পূনর্বাসনের লক্ষ্যে মুক্তিপ্রাপ্ত বন্দিদের মধ্যে স্বাভাবিক জীবনে ফিরে আসার লক্ষ্যে এবং কর্মমুখি মানুষ হিসেবে বেঁচে থাকার জন্যেই তাদের মধ্যে রিক্সা ও সেলাই মেশিন প্রদান করা হচ্ছে।

মুক্তিপ্রাপ্ত বন্দিদের মধ্যে রিক্সা ও সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে পাবনা জেলা কারাগারের জেল সুপার মোঃ শাহ আলম খান, জেলার আব্দুল্ল্যাহেল আলআমিন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাশেদুল কবির, প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখ প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংষদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধনমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দেশের প্রতিটি কারাগারে মাদকাসক্ত বন্দিদের ভালোর পথে ফিরিয়ে আনার জন্য এই কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এই মাদকাসক্তদের সমাজের বোঝা হিসেবে না রেখে তাদের কাজে লাগাতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা দেশকে মাদকমুক্ত করা, আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বন্দিদের জন্য সকল সুযোগ সুবিধা প্রদান করছে সরকার।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
আজ বিশ্ব মেডিটেশন দিবস

আজ বিশ্ব মেডিটেশন দিবস

মঙ্গলবার, ২১ মে, ২০২৪

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.