1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
আইফোনে গুগলের ‘জেমিনি’ ব্যবহার করবেন যেভাবে
ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

আইফোনে গুগলের ‘জেমিনি’ ব্যবহার করবেন যেভাবে

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ১৭৭ বার পড়া হয়েছে

গুগলের চমৎকার ফিচার ‘জেমিনি’ সম্পর্কে আপনি নিশ্চয় এরই মধ্যে জেনে গেছেন। এটি ব্যবহারকারীর নানা প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি তৈরি করবে ছবি। ফিচারটি অ্যান্ড্রয়েড ফোনে তো বটেই, আইফোনেও ব্যবহার করা যাবে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ বলছে, আইফোনে জেমিনি ব্যবহার করার জন্য আপনাকে গুগল অ্যাপ ব্যবহার করতে হবে। কারণ অ্যান্ড্রয়েডের মতো আইওএসে ডেডিকেটেড জেমিনি অ্যাপ নেই। আর একটি শর্ত হচ্ছে, জেমিনি কেবল সেসব দেশেই ব্যবহার করা যাবে, যেসব দেশে ফিচারটি সাপোর্ট করবে।

জেমিনি ব্যবহারের জন্য আপনাকে প্রথমেই গুগল অ্যাপ ইনস্টল করতে হবে। ইনস্টল হয়ে গেলে আপনার ফোনের স্ক্রিনের ওপরের দিকে একটি টগল দেখা যাবে। এখান থেকে গুগল সার্চ বা জেমিনির মধ্যে যেকোনো একটি বেছে নিয়ে ফিচারটি চালু করা যাবে। আপনি চাইলে ভয়েস কমান্ডের মাধ্যমেও জেমিনি চালু করতে পারবেন। আর চ্যাটবটে অ্যাক্সেসের জন্য প্রতিবার গুগল অ্যাপ খুলতে হবে। আপনার মোবাইল ফোনটি যদি আইওএস ১৫.০ বা পরবর্তী ভার্সনের হয়, তবে আপনি জেমিনি বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

জেমিনি একটি কৃত্রিম বুদ্ধিমত্তার অ্যাপ। এটিকে আপনি যা যা প্রশ্ন করবেন, প্রতিটি প্রশ্নেরই উত্তর দেবে। এর রয়েছে টেক্সট প্রম্টটের মাধ্যমে ছবি তৈরি করার ক্ষমতা। এ ছাড়া ছবি থেকে ছবিও তৈরি করতে পারবে জেমিনি এআই। সোজা কথায়, চ্যাটজিপিটি বা কোপিলটের মতো এআই চ্যাটবটগুলো যা যা করতে পারে, সে সব করার ক্ষমতা জেমিনিরও রয়েছে। তবে এর জন্য গুগল ফ্লাইট, গুগল হোটেল, গুগল ম্যাপস, গুগল ওয়ার্কস্পেস এবং ইউটিউবের মতো এক্সটেনশনগুলো চালু করতে হবে।

কীভাবে জেমিনি ব্যবহার করতে হয় তা যদি বুঝতে না পারেন, সরাসরি জেমিনিকে জিজ্ঞেস করুন। জেমিনি ফিচারটি নিজেই আপনাকে সব বুঝিবে দেবে। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার জন্য ক্যাপশন লিখে দেওয়া, একাধিক পণ্যের মধ্যে তুলনা করে সঠিক পণ্যটি বাছাই করে দেওয়া, জন্মদিন কীভাবে সেলিব্রেট করা যায়, সে সম্পর্কে আইডিয়া দেওয়া ইত্যাদি কাজ করে দেবে জেমিনি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.