1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
‘কিং খান’ শাকিব প্রযোজিত সিনেমার সফলতা-ব্যর্থতা - বিজয় টিভি
ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

‘কিং খান’ শাকিব প্রযোজিত সিনেমার সফলতা-ব্যর্থতা

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: রবিবার, ১৬ মে, ২০২১
  • ৯ বার পড়া হয়েছে

অভিনেতা হিসেবে নিজের ফিল্মি ক্যারিয়ার শুরু করেন ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খান। ১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ শিরোনামের ছবির মাধ্যমে ঢাকাই ছবিতে এন্ট্রি ‘কিং খান’ শাকিব খানের। ২০১৪ সালের এই নায়ক অভিনেতা থেকে আত্মপ্রকাশ করেন প্রযোজক হিসেবে। এই বছর মুক্তি পায় শাকিব প্রযোজিত প্রথম সিনেমা ‘হিরো দ্য
সুপারস্টার’।

চলচ্চিত্রটি ২০১৪ সালের ২৯ জুলাই ঈদুল ফিতর উপলক্ষে ১২০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। প্রায় আড়াই কোটি টাকা ব্যয় করে নির্মিত হয়েছিল সিনেমাটি। সে বছর সিনেমাটির আয় হয়েছিল প্রায় সাড়ে ৩ কোটি টাকা। প্রথম সপ্তাহেই সিনেমাটির সর্বনিম্ন টেবিলমানি কালেকশন ছিল ২ লাখ টাকা।

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত একটি বাংলাদেশী মারপিট-অপরাধধর্মী চলচ্চিত্র ছিল পাসওয়ার্ড। চলচ্চিত্রটি পরিচালনা করেন মালেক আফসারী এবং এসকে ফিল্মসের ব্যানারে যৌথভাবে প্রযোজনা করেন শাকিব খান ও মোহাম্মদ ইকবাল। এটি ছিল শাকিব খান প্রযোজিত দ্বিতীয় চলচ্চিত্র।

২০১৯ সালের ৫ জুন চলচ্চিত্রটি বাংলাদেশের ১৭৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। যদিও ‘পাসওয়ার্ড’ ছবিটি ঈদের অন্য ছবিগুলোর মধ্যে সবচেয়ে ভালো ব্যবসা করছে। তবে, ছবির গল্প ও অ্যাকশনে অনেক নকল খুঁজে পেয়েছেন দর্শকরা। তারা অনেকেই সোশ্যাল মিডিয়ায় ছবিটি নিয়ে নকলের অভিযোগ দিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর বীর চলচ্চিত্রের জন্য চুক্তিবদ্ধ হন শাকিব খান। এসময় চলচ্চিত্রটি প্রযোজনার কথা ছিল মোহাম্মদ ইকবালের। ২০১৪ সালের হিরো: দ্যা সুপারস্টার ও ২০১৯ সালের পাসওয়ার্ড চলচ্চিত্রের সফলতার পর ২০১৯ সালের ২৩ জুন শাকিব খান তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে বীরসহ একসঙ্গে চারটি চলচ্চিত্র প্রযোজনার ঘোষণা দেন।

চলচ্চিত্রটি ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস উপলক্ষে ৮০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ছবিটি পরিচালনা করেছিলেন কাজী হায়াত। কিন্তু সিনেমা হলে ব্যবসা করতে পারেনি ছবিটি। মার্চ মাসেই দেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লে বন্ধ হয়ে যায় সিনেমা হল। ফলে করোনার জটে আর ব্যবসা করতে পারেনি ছবিটি।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
‘১৫ বছরে বাংলাদেশের আয় অনেক বেড়েছে’

‘১৫ বছরে বাংলাদেশের আয় অনেক বেড়েছে’

বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
কে এই শিলাস্তি রহমান

কে এই শিলাস্তি রহমান

বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
সাগরে লঘুচাপ, সতর্কতা জারি

সাগরে লঘুচাপ, সতর্কতা জারি

বুধবার, ২২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.