1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
ডেঙ্গুতে মৃত্যু প্রায় ১৭ হাজার - বিজয় টিভি
ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ০২:০৮ অপরাহ্ন

ডেঙ্গুতে মৃত্যু প্রায় ১৭ হাজার

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৮১ বার পড়া হয়েছে

 

সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি ঢাকার বাসিন্দা। একই সময় আক্রান্ত হয়েছেন আরও ৮৯ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ হাজার ৬৯৮ জন মারা গেলেন আর আক্রান্ত হলেন তিন লাখ ২০ হাজার ৫৪৯ জন।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকা সিটিতে ১৯ জন এবং ঢাকার বাইরে ৭০ জন।

এতে বলা হয়েছে, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্তদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ৯ হাজার ৮৩৬ জন, আর ঢাকার বাইরের ২ লাখ ১০ হাজার ৭১৩ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। ডেঙ্গু আক্রান্তদের মধ্যে সবশেষ ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৮৬ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৮ জন এবং ঢাকার বাইরের ১৩৮ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৮৪৮ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ১ লাখ ৮ হাজার ৫২৮ জন এবং ঢাকার বাইরের ২ লাখ ৯ হাজার ৩২০ জন।

২০২২ সালে ডেঙ্গুতে ২৮১ জন মারা যান। ওই বছরের শেষ মাস ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়। একই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন। ২০২০ সালে করোনাকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও, ২০২১ সালে সারা দেশে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০২২ সালে ২৮১ জন, ২০২১ সালে ১০৫ জন, ২০২০ সালে ৭ জন ও ২০১৯ সালে ১৭৯ জনের মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.