1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
এশিয়াতে ফিলিস্তিনের বিদায়, আফ্রিকায় বাদ সাদিও মানের সেনেগাল - বিজয় টিভি
ঢাকা রবিবার, ১২ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

এশিয়াতে ফিলিস্তিনের বিদায়, আফ্রিকায় বাদ সাদিও মানের সেনেগাল

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪
  • ১০১ বার পড়া হয়েছে

পারল না ফিলিস্তিন। এশিয়ান কাপ ফুটবলে নিজেদের ইতিহাসে প্রথমবারের মত নকআউট পর্বে উঠেছিল তারা। এরপর অবশ্য সামনে পেয়েছিল আসরের বর্তমান চ্যাম্পিয়ন এবং এশিয়ান ফুটবলের পরাশক্তি কাতারকে। যদিও সেখানে একেবারেই খারাপ করেনি ফিলিস্তিন। কাতারের সঙ্গে তারা লড়েছিল চোখে চোখ রেখে। যদিও শেষ পর্যন্ত ২-১ গোলের হারে বিদায় নিতে হয়েছে তাদের।
একইদিনে আফ্রিকায় চলমান আফ্রিকান কাপ অব নেশন্সে ঘটেছে বড় অঘটন। টুর্নামেন্টের হট ফেবারিট এবং বর্তমান চ্যাম্পিয়ন সেনেগালকে বিদায় করে দিয়েছে স্বাগতিক আইভরি কোস্ট। ব্যর্থতার দায়ে যারা কিনা কোচ ছাঁটাই করেছে টুর্নামেন্টের মাঝপথে, সেই আইভরিকোস্টই বাড়ি পাঠিয়েছে সাদিও মানেকে।

কাতার ২ – ১ ফিলিস্তিন

প্রথমবারের মতো টুর্নামেন্টের শেষ ষোলোয় ওঠা ফিলিস্তিন প্রথমার্ধেই পেয়েছিল লিড। ম্যাচের একেবারেই শুরুতে ঝটিকা আক্রমণে ফিলিস্তিন চমকে দেয় কাতারকে। মাঠে ব্যাপক সমর্থন যেন অনুকূল পরিবেশই করে দেয় ফিলিস্তিনের জন্য। ফল আসেন ৩৭ মিনিটে। ওদেই দাববাঘ এগিয়ে নেন দলকে।

তবে লিড নিয়ে টানেলে ফেরা হয়নি ফিলিস্তিনের। প্রথমার্ধে যোগ করা সময়ে কাতারকে সমতায় ফেরান হাসসান আল হায়দোস। আফিফের নেওয়া কর্নার থেকে গোলটি করেন তিনি। বিরতির পর এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি স্বাগতিকরা।

ফিলিস্তিনের বক্সে কাতারের ফুটবলার ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। সফল স্পট কিকে কাতারকে এগিয়ে নেন আফিফ। বাকি সময় দুই দলই সমানতালে লড়াই চালায়। যদিও আর কোনো গোল হয়নি। শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতার।

আইভরি কোস্ট ১ (৫) – ১ (৪) সেনেগাল

আফ্রিকার দুই হেভিওয়েটের লড়াইটা হয়েছে সমানে সমান। স্বাগতিক আইভরি কোস্টকে অবশ্য স্তব্ধ ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পেয়ে যায় সেনেগাল। দলের বড় তারকা সাদিও মানের পাস থেকে গোল করেন হাবিব দিয়ালো। এই এক গোলের পর আরও চাপ বাড়ায় সেনেগাল। যদিও ভাগ্য শেষ পর্যন্ত তাদের সঙ্গ দেয়নি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দেয় আইভরি কোস্ট। এর ফল তারা পায় একেবারেই শেষ সময়ে। নির্ধারিত সময় শেষ হওয়ার চার মিনিট আগে পেনাল্টি পেয়ে যায় আইভরি কোস্ট। সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ফ্রাঙ্ক কেসি।

এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোন দল গোল করতে পারেনি। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর তাতেই জয় আসে স্বাগতিকদের। টাইব্রেকারে আইভরি কোস্ট প্রথম পাঁচ শটের সবকটি জালে জড়ায়। কিন্তু সেনেগালের হয়ে একেবারে শেষ শটে গোল করতে ব্যর্থ হন মুসা নিয়াখাতে। আর এতেই বিদায় নিশ্চিত হয় সেনেগালের।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
বিশ্ব মা দিবস আজ

বিশ্ব মা দিবস আজ

রবিবার, ১২ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.