1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
ফাইনালের ফল যাই হোক, সিদ্ধান্ত বদলাবেন না ডি মারিয়া
ঢাকা সোমবার, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

ফাইনালের ফল যাই হোক, সিদ্ধান্ত বদলাবেন না ডি মারিয়া

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ১১৩ বার পড়া হয়েছে
ফাইনালের ফল যাই হোক, সিদ্ধান্ত বদলাবেন না ডি মারিয়া

২০২১ এর কোপা আমেরিকা, এরপর কাতার বিশ্বকাপ; এই দুই টুর্নামেন্টের ফাইনালেই আর্জেন্টিনার হয়ে গোল করেছিলেন অ্যানহেল ডি মারিয়া। ৩৬ বছর পর আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক মেসি হলে, পার্শ্বনায়কের চরিত্রে ডি মারিয়াও ছিলেন। এবারের কোপা আমেরিকা খেলেই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায়ের আগাম ঘোষণা দিয়ে রেখেছিলেন তিনি। দল ফাইনালে ওঠার পর ফের অবসর নিয়ে কথা বলেছেন ডি মারিয়া।

আর্জেন্টিনার চলমান সোনালী যুগের অন্যতম সেনানী ডি মারিয়া। এই প্রজন্মের অন্যতম সেরা তো বটেই, ফুটবল ইতিহাসের সেরাদের একজনের মধ্যেও রাখতে হবে তাকে। ৩৬ বছর বয়সী ডি মারিয়া আর্জেন্টিনার জার্সিতে ১৪৪ ম্যাচ খেলে চতুর্থ সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলার কীর্তিও গড়েছেন। এবার অবশ্য থামছেন তিনি।

কোপা আমেরিকার সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ফাইনাল ম্যাচটিই হতে যাচ্ছে আর্জেন্টিনার জার্সিতে ডি মারিয়ার শেষ ম্যাচ। এদিন ম্যাচ শেষে ডিস্পোর্টসরেডিওকে ডি মারিয়া বলেন, আমি জাতীয় দলের হয়ে শেষ ম্যাচের জন্য প্রস্তুত নই, কিন্তু এটাই উপযুক্ত সময়। ফাইনালে যাই হোক না কেন, আমার মনে হয়, আমি সামনের দরজা দিয়েই বের হয়ে যেতে পারব। আমি সর্বস্ব দিয়েছি। আমি এই (আর্জেন্টিনার) জার্সির জন্য সবসময় আমার জীবন উৎসর্গ করেছি।

তিনি তার ভক্তদের কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আমি সবসময় এই শার্টের জন্য আমার জীবন দিয়ে দিয়েছি। যারা আমাকে সমর্থন করেছেন তাদের কাছে আমি কৃতজ্ঞ।’

সেমিফাইনালের আগে মেসির বক্তব্যের অনুভূতি প্রকাশ করেছেন ডি মারিয়া। তিনি বলেন, ‘আজ মাঠে নামার আগে লিও বলেছিলেন যে তারা আমার জন্য ফাইনালে উঠতে চায়। এটি নিয়ে আমি খুব গর্বিত। এই দল আমাকে সবকিছু দিয়েছে।’

আসন্ন ফাইনালটি হবে ডি মারিয়ার ১৪৫ তম আন্তর্জাতিক ম্যাচ। আর্জেন্টিনার হয়ে ৩১ গোল এবং ২০২২ সালে কাতার বিশ্বকাপ জয়ের কীর্তিও রয়েছে এই তারকার। বিশ্বজয়ের পাশাপাশি ২০২১ সালের কোপা এবং ২০০৮ সালে অলিম্পিক স্বর্ণপদক জয় করেছেন তিনি।

আর্জেন্টিনা এখন ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছে। কেবলমাত্র আরেকটি শিরোপা ঘরে তোলার জন্যে নয় বরং ডি মারিয়ার অবদানকে সম্মান করে আরেকটি স্মরণীয় ফাইনাল উপহার দেয়ার।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
শরিফুলের চোখে ভারত সিরিজের চ্যালেঞ্জ

শরিফুলের চোখে ভারত সিরিজের চ্যালেঞ্জ

সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪
প্রত্যাহার হওয়া ২৫ জেলায় নতুন ডিসি

প্রত্যাহার হওয়া ২৫ জেলায় নতুন ডিসি

সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪
সুখবর দিলো বিআরটিএ

সুখবর দিলো বিআরটিএ

শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.