1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ৩৪ বার পড়া হয়েছে
ছবি:সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক করে সাতটি পদ খালি রেখে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন। এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অধিবেশনে ৯ম বারের মতো জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দলের সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটির ৪২ নেতার নাম ঘোষণা করা হয়। আজ রাতে ঘোষণা করা হলো আরও ৩২ নেতার নাম।

আগে ঘোষিত আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্যরা হলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্রাচার্য্য, ড. মো. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, আবদুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান।

আগে ঘোষিত যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন- মাহবুবুল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম।

আগে ঘোষিত সাংগঠনিক সম্পাদকরা হলেন আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাইদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন ও মির্জা আজম। আর আজ ঘোষিত সাংগঠনিক সম্পাদকরা হলেন- অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল।

আগে ঘোষিত সম্পাদকদের মধ্যে আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মি আহমেদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, প্রচার সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন অর রশীদ, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক শামসুন নাহার চাপা, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

এদিকে আজ রাতে ঘোষিত সম্পাদকদের মধ্যে রয়েছেন- অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসেকা আয়েশা খান, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপ-দফতর সম্পাদক সায়েম খান এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আজ ঘোষিত আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন : আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বীক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, খ. ম. জাহাঙ্গীর, নুরল ইসলাম ঠান্ডু, বদর উদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম মিলন, আখতার জাহান, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাওসার, মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যাডভোকেট সানজীদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

এছাড়া কমিটিতে একটি সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য সম্পাদক ও ধর্মবিষয়ক সম্পাদক এবং তিনটি কার্যনির্বাহী কমিটির সদস্য পদ খালি রাখা হয়েছে। পরবর্তীতে এ পদগুলো পূরণ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। (বাসস)

আগামী ৩ জানুয়ারি বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
ভারতে পাচারকালে তিন রোহিঙ্গা তরুণী আটক

ভারতে পাচারকালে তিন রোহিঙ্গা তরুণী আটক

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
শ্রমিকদের ১৮ দফা দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত

শ্রমিকদের ১৮ দফা দাবি মেনে নেওয়ার সিদ্ধান্ত

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএসএফ সদস্য আটক

অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএসএফ সদস্য আটক

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
টপস-ছেঁড়া জিন্স ঝড় তুললেন রাশমিকা

টপস-ছেঁড়া জিন্সে ঝড় তুললেন রাশমিকা

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা

সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.