1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
২ মাসের মধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত নতুন ট্রেনলাইন রেলমন্ত্রী
ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

২ মাসের মধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত নতুন ট্রেনলাইন চালু: রেলমন্ত্রী

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শনিবার, ৪ মে, ২০২৪
  • ১০৫ বার পড়া হয়েছে
২ মাসের মধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত নতুন ট্রেনলাইন চালু: রেলমন্ত্রী

আগামী দুই মাসের মধ্যে ফরিদপুরের ভাঙ্গা থেকে খুলনা হয়ে যশোরের বেনাপোল পর্যন্ত নতুন ট্রেনলাইন চালু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই রেললাইনের উদ্বোধন করবেন বলে জানিয়েছেন জানিয়েছেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম। শনিবার (৪ মে) মাদারীপুরের শিবচরে ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে নতুন ট্রেনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, সবচেয়ে সস্তা পরিবহন ব্যবস্থা হলো রেল। এটি মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী ফরিদপুরের ভাঙ্গা থেকে খুলনা হয়ে যশোরের বেনাপোল পর্যন্ত নতুন ট্রেনলাইন চালু হচ্ছে আগামী দুই মাসের মধ্যে। মাননীয় প্রধানমন্ত্রী নিজে উদ্বোধন করবেন বলেছেন।

মন্ত্রী জানান, ভাঙ্গা থেকে বরিশাল হয়ে চট্টগ্রামের পায়রা বন্দর পর্যন্ত আরেকটি রেললাইন চালু হবে। এটি আটটি জেলাকে সংযুক্ত করবে এবং পুরো লাইনটিই হবে এলিভেটেড। এ অঞ্চলের মাটি ভালো না, তাই এখানে জমির ওপর দিয়ে ট্রেন যথোপযুক্ত হবে না। সে কারণে পুরো রেললাইন হবে এলিভেটেড বা উপর দিয়ে।

তিনি বলেন, এই দুটো লাইন চালু হয়ে গেলে ভাঙ্গা, শিবচর- এসব অঞ্চলের গুরুত্ব অনেক বেড়ে যাবে। এছাড়া আমরা ডিভিশনগুলো একপেশে করতে চাই না। সমন্বিতভাবে, সব অঞ্চলের লোকজন যাতে পায় সেভাবে আমরা করার চেষ্টা করছি।

সাম্প্রতিক সময়ে ট্রেন দুর্ঘটনার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আপনারা দেখেছেন দু’এক জায়গায় হঠাৎ করে দুর্ঘটনা ঘটে। গতকালও (শুক্রবার) একটা দুর্ঘটনা ঘটেছে। আমাদের সমস্যাটা হলো- বিএনপির সময় ‘গোল্ডেন হ্যান্ডসেকের’ মাধ্যমে যেভাবে সমস্ত প্রতিষ্ঠানকে পঙ্গু করে দেয়া হয়েছে, দক্ষ জনশক্তি রিটায়ারমেন্টে (অবসরে) চলে গেছে। এখন আমাদের চুক্তির ভিত্তিতে ড্রাইভারসহ অন্যান্য যারা গার্ড, স্টেশন মাস্টার- এসব পদে লোক নিয়ে চালাতে হচ্ছে। তবে আমরা নতুন নিয়োগের ব্যবস্থা করেছি। এদের প্রশিক্ষণ দিয়ে আমরা নিয়োগ দান করতে পারলে আমাদের কার্যক্রম আরও দক্ষভাবে পরিচালনা করা সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
সাগরে লঘুচাপ, সতর্কতা জারি

সাগরে লঘুচাপ, সতর্কতা জারি

বুধবার, ২২ মে, ২০২৪

বিলবোর্ড ভেঙে পড়ে নিহত ১৪

মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
সাগরে লঘুচাপ, সতর্কতা জারি

সাগরে লঘুচাপ, সতর্কতা জারি

বুধবার, ২২ মে, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.