1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
ঢাকা ছাড়লেন রুশ পররাষ্ট্রমন্ত্রী, পরবর্তী গন্তব্য দিল্লি - বিজয় টিভি
ঢাকা রবিবার, ১২ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

ঢাকা ছাড়লেন রুশ পররাষ্ট্রমন্ত্রী, পরবর্তী গন্তব্য দিল্লি

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫ বার পড়া হয়েছে

দু’দিনের সফর শেষে জি-২০ শীর্ষ সম্মেলনে অংশ দিতে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে ঢাকা ত্যাগ করে তিনি। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান।

এর আগে বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে বিশেষ ফ্লাইটে ল্যাভরভ ঢাকায় আসেন। দিল্লিতে জি-২০ সম্মেলনে যোগ দেয়ার আগে সংক্ষিপ্ত সময়ের জন্য ঢাকা সফরে এসেছেন তিনি। এটি রাশিয়ার কোনো পররাষ্ট্রমন্ত্রীর প্রথম বাংলাদেশ সফর।

বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বিমানবন্দর থেকে সের্গেই ল্যাভরভ রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে যান। সেখানে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের চাপ সত্ত্বেও বাংলাদেশের পররাষ্ট্রনীতি নিজস্ব গতিতে এগোচ্ছে বলে মন্তব্য করেন সের্গেই ল্যাভরভ।

সফরের দ্বিতীয় দিন শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ল্যাভরভ। সাক্ষাতে তিনি বলেন, অক্টোবরের প্রথম সপ্তাহেই রাশিয়া থেকে রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের জন্য পারমাণবিক জ্বালানি বা ইউরেনিয়াম পাঠানো হবে।

পরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। তিনি জাদুঘর ঘুরে দেখেন ও জাদুঘরের দর্শনার্থী বইয়ে সই করেন। সেখান থেকে রাশিয়ার দূতাবাসে যান ল্যাভরভ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
বিশ্ব মা দিবস আজ

বিশ্ব মা দিবস আজ

রবিবার, ১২ মে, ২০২৪
দাম কমল ১২ কেজি এলপিজির

দাম কমল ১২ কেজি এলপিজির

বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.