1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
সেমিফাইনালে উঠলে সমীকরণ অনুযায়ী আর্জেন্টিনার প্রতিপক্ষ হবে যে দল
ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

সেমিফাইনালে উঠলে সমীকরণ অনুযায়ী আর্জেন্টিনার প্রতিপক্ষ হবে যে দল

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ১২৮ বার পড়া হয়েছে
সেমিফাইনালে উঠলে সমীকরণ অনুযায়ী আর্জেন্টিনার প্রতিপক্ষ হবে যে দল

যুক্তরাষ্ট্রে বসেছে কোপা আমেরিকার ৪৮তম আসর। শতবর্ষীয় টুর্নামেন্টটির পূর্বের ৪৭ আসরের মধ্যে ৩০ বারই শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা ও উরুগুয়ে। দুই দলই সমান ১৫ বার করে কোপার চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবার সর্বোচ্চ ১৬তম শিরোপার যুদ্ধে নেমেছে।

সেই লক্ষ্যে ইতোমধ্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা। আগামী ৫ জুলাই বাংলাদেশ সময় সকাল ৭টায় হিউস্টনে টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন বা কনমেবলের নিয়ম অনুযায়ী গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন এবং ‘বি’ রানার্সআপ মুখোমুখি হবে নকআউট ম্যাচে। গ্রুপ ‘এ’ রার্নাসআপ এবং ‘বি’ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে দ্বিতীয় নকআউট ম্যাচে। সেই হিসেব অনুযায়ী ৬ জুলাই একই সময় আর্লিংটনে কানাডা ও ভেনিজুয়েলা মুখোমুখি হবে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে।

শক্তিমত্তার বিচারে ইকুয়েডর থেকে অনেক এগিয়ে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। পরিসংখ্যানেও এগিয়ে মেসি-মার্তিনেজরা। চলমান কোপায় তারা এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি, হয়েছে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়নও। সেই হিসেবে সেমিফাইনালে আর্জেন্টিনার উঠতে খুব বেশি বেগ পেতে হবে না। তবে প্রশ্ন হলো- শেষ চারে তাদের প্রতিপক্ষ হবে কে?

প্রথম ও দ্বিতীয় কোয়ার্টার ফাইনালজয়ী দলদুটি খেলবে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে। আগামী ১০ জুলাই যুক্তরাষ্ট্রের ইস্ট রাদারফোর্ডে বাংলাদেশ সময় সকাল ৬টায় প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনা যদি সেমিফাইনালে ওঠে তবে কানাডা ও ভেনিজুয়েলার ম্যাচে যে দল জিতবে তারাই হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ।

ফিফা র‌্যাঙ্কিংয়ে কানাডার অবস্থান ৪৮ আর ভেনিজুয়েলার অবস্থান ৫৪তে। গ্রুপ পর্বের লড়াইয়ে কানাডা নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে পেরুকে ১-০ গোলে হারায়। তৃতীয় ম্যাচে আবার চিলির সঙ্গে গোল শূন্য ড্র করে। বিপরীতে ভেনিজুয়েলা যথাক্রমে ইকুয়েডরকে ২-১, মেক্সিকোকে ১-০ এবং জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

বর্তমান পারফরম্যান্স বিচারে কানাডার বিপক্ষে জয় পেতে পারে ভেনিজুয়েলা। আর তারা জিতলেই সেমিফাইনালে আর্জেন্টিনা হবে প্রতিপক্ষ। যদি কানাডাও জিতে তবে প্রতিপক্ষ হিসেবে ১০ জুলাই প্রথম সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়নদের মুখোমুখি হতে হবে। যা টুর্নামেন্টে দুই দলের দ্বিতীয় সাক্ষা‍‍ৎ হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
তৃতীয় দফা বন্যার কবলে সিলেট

তৃতীয় দফা বন্যার কবলে সিলেট

বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজ ব্যাংক হলিডে, লেনদেন বন্ধ

সোমবার, ১ জুলাই, ২০২৪
দেশজুড়ে ভারী বর্ষণের শঙ্কা

দেশজুড়ে ভারী বর্ষণের শঙ্কা

সোমবার, ১ জুলাই, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.