1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
ঢাকা দক্ষিণ সিটিতে ২৫ ভাগের বেশি বনায়ন করা হবে: মেয়র তাপস
ঢাকা রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

ঢাকা দক্ষিণ সিটিতে ২৫ ভাগের বেশি বনায়ন করা হবে: মেয়র তাপস

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৯৬ বার পড়া হয়েছে
ঢাকা দক্ষিণ সিটিতে ২৫ ভাগের বেশি বনায়ন করা হবে: মেয়র তাপস

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের ‘বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা বিতরণ কার্যক্রম’ উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বাস্তবায়নাধীন প্রকল্প ও ছাত্রলীগের বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে ডিএসসিসির আওতাধীন এলাকায় ২৫ শতাংশের বেশি বনায়ন করা হবে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২৫ শতাংশ বনায়ন লক্ষ্যমাত্রা সবার আগে অর্জন করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার (২৩ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবন প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত ‘বৃক্ষরোপণ কর্মসূচি ও চারা বিতরণ কার্যক্রম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন মেয়র।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমাদের বনায়ন ১০ ভাগের নিচে ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়নের মাধ্যমে বর্তমানে তা ১৭ ভাগে উপনীত হয়েছে। কিন্তু, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় তিনি আমাদেরকে ১৭ ভাগ থেকে বনায়ন ২৫ ভাগে উন্নীত করার লক্ষ্যমাত্রা দিয়েছেন। আমি দৃঢ়ভাবে আশাবাদী, আমাদের বাস্তবায়নাধীন প্রকল্প ও গৃহিত কার্যক্রমের মাধ্যমে এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনই প্রথম সেই লক্ষ্যমাত্রা অর্জন করবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় আমরা ২৫ ভাগের ঊর্ধ্বে বনায়ন করতে পারব।

এ সময় মেয়র ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতৃবৃন্দকে ওসমানী উদ্যান ও পান্থকুঞ্জ উদ্যানে এবং আদি বুড়িগঙ্গা চ্যানেল, শ্যামপুর, জিরানি, মান্ডা ও খালুনগর খালের দুই পাশে বৃক্ষরোপণের আহ্বান জানান। তিনি বলেন, আপনারা সেখানে বনায়ন করবেন। গাছ লাগাবেন। আমরা ঢাকা শহরকে সবুজে সবুজে ছেয়ে ফেলব। আমরা এই নগরীকে একটি সুন্দর, সবুজ ও শ্যামল মহানগরীতে রূপান্তরিত করব।

বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করায় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে মেয়র বলেন, স্বৈরাচারী খুনি জিয়াউর রহমান ছাত্রসমাজের হাতে অস্ত্র তুলে দিয়েছিল। সেই ছাত্রসমাজের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলম ও খাতা তুলে দিয়েছেন।

অনুষ্ঠানে মেয়র ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের ছাত্রীবিষয়ক সম্পাদক এবং খিলগাঁও মডেল কলেজ ছাত্রলীগ ইউনিটের মাঝে গাছের চারা বিতরণ করেন। পরে মেয়র নগর ভবন প্রাঙ্গণে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করেন। ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল কুণ্ডের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পী।

অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতারা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ২ লাখ গাছের চারা রোপণের ঘোষণা দেণ। আজ বিভিন্ন ইউনিটের মাঝে ৫ শতাধিক নিম, কৃষ্ণচূড়া, অর্জুন, পাতাবাহার ইত্যাদি গাছের চারা বিতরণ করা হয়

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.