1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
হোয়াটসঅ্যাপের ভিডিও কলে আসছে নতুন ২ সুবিধা - বিজয় টিভি
ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপের ভিডিও কলে আসছে নতুন ২ সুবিধা

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪
  • ৫০ বার পড়া হয়েছে
হোয়াটসঅ্যাপের ভিডিও কলে আসছে নতুন ২ সুবিধা

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ বিশ্বব্যাপী জনপ্রিয়। এর অন্যতম কারণ মাধ্যমটি সহজে ব্যবহার করা যায়। বার্তা বিনিময়ের পাশাপাশি অডিও ও ভিডিও কল করার সুযোগ থাকায় ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক কাজে অনেকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ফলে ব্যবহারকারীদের কথা ভেবে প্রায়ই নতুন নতুন ফিচার আনছে জনপ্রিয় এ অ্যাপটি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া’র প্রতিবেদন থেকে জানা গেছে, ব্যবহারকারীদের জন্য ভিডিও কলে ফিল্টারস ও ব্যাকগ্রাউন্ডস নামের নতুন দুটি সুবিধা যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। নতুন সুবিধাগুলো কাজে লাগিয়ে ভিডিও কল করার সময় স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন ধরনের ফিল্টার এবং পটভূমি ব্যবহার করা যাবে। এর ফলে যেকোনো স্থান থেকে স্বচ্ছন্দে ভিডিও কল করা যাবে।

শিগগিরই নতুন সুবিধাগুলো ব্যবহার করা যাবে। এই ফিচার ব্যবহারের সময় ভিডিও কলে বিভিন্ন রঙ যুক্ত করা যাবে। এছাড়া মোট ১০ ধরণের ফিল্টার ব্যবহার করা যাবে।

ব্যাকগ্রাউন্ডস সুবিধার মাধ্যমে ভিডিও কল চালু থাকা অবস্থায় পেছনের সব কিছু পরিবর্তন করা যাবে। ফিল্টারসের মতো ব্যাকগ্রাউন্ডসেও ১০ রকম দৃশ্য নির্বাচন করা যাবে। ফলে ভিন্ন ভিন্ন আবহে ভিডিও কল করার সুযোগ মিলবে।

এদিকে বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা হলেও ব্যবহারকারীদের বিরক্তের কারণ হতে হয় অপরিচিতদের ম্যাসেজ। তাই হোয়াটসঅ্যাপ নতুন একটি ফিচার আনছে। যার মাধ্যমে অপরিচিত নম্বরের মেসেজ নিজে থেকেই ব্লক করে দেয়া হবে। ফলে কোনো বিভ্রান্তি বা বিরক্তির জায়গাই থাকবে না।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচার চালু করতে হলে প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে অ্যাপটি আপডেট করতে হবে। পরে বিটা টেস্টার যারা অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন (2.24.20.16) ব্যবহার করছেন তারা হোয়াটসঅ্যাপের ‘থ্রি ডট’ মেনুতে যান। এরপর সেটিংস অপশনে ক্লিক করুন। সেখানে প্রাইভেসি অপশন বেছে নিন। সেই অপশনে গেলে ‘অ্যাডভান্সড’ নামে একটি অপশন দেখাবে সেটি ক্লিক করুন।

পরে দেখতে পাবেন ‘ব্লক আননোন অ্যাকাউন্ট মেসেজ।’ এটিতে ক্লিক করলেই অপরিচিত নম্বর থেকে আর কোনো হোয়াটসঅ্যাপ মেসেজ আসবে না আপনার কাছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
আসছে টানা ৩ দিনের ছুটি

আসছে টানা ৩ দিনের ছুটি

মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
আবারও দাম বাড়লো এলপি গ্যাসের

আবারও দাম বাড়লো এলপি গ্যাসের

বুধবার, ২ অক্টোবর, ২০২৪
লেবাননে স্থল হামলা শুরু ইসরায়েলের

লেবাননে স্থল হামলা শুরু ইসরায়েলের

মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.