1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
কোপার আগে আর্জেন্টিনার দুই ম্যাচের সূচি ঘোষণা
ঢাকা সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

কোপার আগে আর্জেন্টিনার দুই ম্যাচের সূচি ঘোষণা

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ১৪৬ বার পড়া হয়েছে
কোপার আগে আর্জেন্টিনার দুই ম্যাচের সূচি ঘোষণা

আগামী জুন–জুলাইয়ে চলবে বিশ্ব ফুটবলের ব্যস্ত সূচি। কোপা আমেরিকার আগে নিজেদের ঝালিয়ে নিতে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা আগে থেকেই দুটি প্রীতি ম্যাচের সূচি নির্ধারণ করে রেখেছিল। এবার নতুন করে ভেন্যুও চূড়ান্ত করেছে আলবিসেলেস্তেরা। সর্বশেষ মার্চে লিওনেল স্কালোনির শিষ্যরা এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে জয়ের ধারা ধরে রেখেছিল। কোপার চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে দুই প্রীতি ম্যাচেও তারা অক্ষুণ্ন রাখতে চায় সেই ধারাবাহিকতা।

গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে আসন্ন ম্যাচ দুটির কথা জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ)। সূচি অনুযায়ী– ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পরবর্তীতে ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে তাদের ম্যাচটি হবে ওয়াশিংটন ডিসিতে। এর আগে গত ফেব্রুয়ারিতে জানানো বিবৃতিতেও শিকাগোয় ঠিক ছিল আর্জেন্টিনার প্রথম ম্যাচের ভেন্যু, তবে ল্যান্ডওভারের ফেডেক্স ফিল্ডে দ্বিতীয় ম্যাচ হওয়ার কথা ছিল। সেই ম্যাচের ভেন্যুতেই কেবল নতুন করে পরিবর্তন আনা হয়েছে।

আসন্ন দুই ম্যাচের প্রথম প্রতিপক্ষ ইকুয়েডর কোপা আমেরিকায়ও খেলবে। ফলে লাতিন আমেরিকার দেশটির বিপক্ষে ম্যাচকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন আলবিসেলেস্তে কোচ স্কালোনি। অন্যদিকে, কোপা আমেরিকায় জায়গা মেলেনি মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালার। ইকুয়েডরকে ‘কঠিন প্রতিপক্ষ’ আখ্যা দিয়ে স্কালোনি বলেন, ‘খেলোয়াড়রা লম্বা একটা মৌসুম শেষ করে খেলতে নামবে। অনেকেরই মৌসুমজুড়ে প্রচুর ম্যাচ খেলতে হয়েছে। যে দুটি ম্যাচ আছে, এর মধ্যেই প্রস্তুত হয়ে যাবে দল। ইকুয়েডর কঠিন প্রতিপক্ষ। আর গুয়েতেমালা ম্যাচে অনেক দর্শক হয়। সেটাও ভালো ম্যাচই হবে। কারণ, মানুষ দিন শেষে ভালো ফুটবলই দেখতে আসে।’

ইকুয়েডরের সাম্প্রতিক পারফরম্যান্সও স্কালোনির এমন মন্তব্যের প্রমাণ দেয়। ২০২৬ বিশ্বকাপের আঞ্চলিক বাছাইয়ে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে মাত্র একটিতে হেরেছে ইকুয়েডর, সর্বশেষ পাঁচটিতে ৩ জয় এবং ২ ড্র তাদের। কোপা আমেরিকায় আর্জেন্টিনা–ইকুয়েডর দু’দলই নিজেদের গ্রুপ থেকে প্রত্যাশিতভাবে এগোতে পারলে মুখোমুখি দেখা হবে কোয়ার্টার ফাইনাল বা সেমিফাইনালে। তাই কোপার প্রস্তুতির জন্য ইকুয়েডরকে সেরা প্রতিপক্ষ মানছেন আর্জেন্টিনা কোচ।

এদিকে, একইসঙ্গে কন্ডিশনের সঙ্গেও মানিয়ে নেওয়ার কাজটি সেরে নেবেন লিওনেল মেসি বাদে অন্যরা। কারণ এলএমটেন বর্তমানে আমেরিকান ফুটবলের প্রধান তারকা, আগে থেকেই তিনি ওই কন্ডিশন সম্পর্কে ভালো জানেন। আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে আসর বসবে কোপা আমেরিকার। যেখানে উদ্বোধনী দিনেই ম্যাচ রয়েছে মেসি–আনহেল ডি মারিয়াদের। তাদের গ্রুপ ‘এ’—তে বাকি তিন সঙ্গী কানাডা, চিলি ও পেরু।

কোপায় আর্জেন্টিনা কানাডার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে ২০ জুন, আটালান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়াম। ২৫ জুন নিউজার্সিতে দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ চিলি। আর ২৯ জুন মায়ামির হার্ড রক স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ প্রতিপক্ষ পেরু। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও মেক্সিকো এখন পর্যন্ত লাতিন আমেরিকার শীর্ষ এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে। এবারের আসরে ২৬ সদস্যের দল ঘোষণার অনুমোদন দিয়েছে কনমেবল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
যেসব পণ্যের দাম কমতে পারে

দাম কমতে পারে যেসব পণ্যের

বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
বাড়তে পারে যেসব পণ্যের দাম

বাড়তে পারে যেসব পণ্যের দাম

বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
বড় দুঃসংবাদ পেলেন সাকিব

বড় দুঃসংবাদ পেলেন সাকিব

বুধবার, ১২ জুন, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.