1. junayed@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  2. dcm01@bijoy.tv : বিজয় টিভি নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  3. rafi@bijoy.tv : বিজয় নিউজ ডেস্ক : বিজয় টিভি নিউজ ডেস্ক
  4. rubel@bijoy.tv : support_admin :
আশুলিয়ায় বহিরাগতদের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩০
ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

আশুলিয়ায় বহিরাগতদের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩০

বিজয় টিভি নিউজ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২৯ বার পড়া হয়েছে
আশুলিয়ায় বহিরাগতদের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩০

ঢাকার আশুলিয়া শিল্পাঞ্চলে বহিরাগতদের সঙ্গে পোশাক শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত শ্রমিকরা জানান, কারখানা ছুটি দেওয়ায় তারা কারখানার সামনে অবস্থান করছিলেন। এসময় বহিরাগত শতাধিক মানুষ লাঠি হাতে তাদের ওপর হামলা চালায়। আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের চিকিৎসক ডা. মিরাজুল ইসলাম বলেন, লাঠিসোটার আঘাতে অন্তত ৩০ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। কয়েকজনকে ভর্তি করা হয়েছে।

সরেজমিনে আশুলিয়ার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কারখানার নিরাপত্তার জন্য কিছু কিছু কারখানার সামনে শ্রমিকরা বসে আছেন। কোথাও দাবি আদায়ে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়েছেন। তবে বুধবার (৪ সেপ্টেম্বর) যেসব কারখানা বন্ধ ছিল, আজ সেগুলোর অধিকাংশেই কাজ চলছে।

নরসিংহপুর এলাকার সারমিন গ্রুপের কারখানাগুলো বুধবার সকালে বন্ধ ঘোষণা করা হয়েছিল। আজ সারমিন গ্রুপের কারখানায় উৎপাদন চলছে। সকাল ১১টার দিকে সারমিন গ্রুপের সামনে গিয়ে দেখা যায় কয়েকজন যুবক লাঠি হাতে দাঁড়িয়ে আছেন। পাশেই পুলিশ সদস্যরা বসা।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক নিজেকে সারমিন গ্রুপের স্টাফ দাবি করে বলেন, আমরা কারখানার নিরাপত্তায় সড়কের পাশে অবস্থান নিয়েছি, কারণ অন্য কারখানার শ্রমিক ও চাকরি প্রত্যাশীর নামে বহিরাগতরা কারখানায় হামলা করে।

এদিকে, সকাল সাড়ে ১১টার দিকে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় গিয়ে দেখা যায়, ইপিক গ্রুপের শ্রমিকরা আজও সড়ক অবরোধ করেছেন। পরে সেনাবাহিনী ও পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। এছাড়াও আশুলিয়ার কাঠগড়া এলাকায় বেশ কয়েকটি কারখানার সামনেও বিক্ষোভ করেছেন শ্রমিকরা।

এ বিষয়ে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, আজ অধিকাংশ কারখানায় উৎপাদন চলছে। শুধু নিউএজসহ কয়েকটি কারখানায় শ্রমিকরা কাজ না করায় ছুটি দিয়েছে।

আজ শিল্পাঞ্চলে কতগুলো কারখানা বন্ধ আছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক কারখানা অর্থনৈতিক সংকট ও বিভিন্ন কারণেই দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। সেই কারখানাগুলো এখনো খুলতে পারেনি। সব মিলিয়ে ১০০ কারখানা বন্ধ আছে।

আজ অভিযানে কাউকে আটক করা হয়েছে কিনা? এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, কারখানায় হামলার সময় শ্রমিকদের সহযোগিতায় দুই জনকে আটক করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

কখনো আত্মসমর্পণ করবো না: ট্রাম্প

সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪

কমলো স্বর্ণের দাম

সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

বিজিবিকে যে অনুরোধ করল বিএসএফ

শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রতিক পোস্ট

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
© সর্বসত্ব সংরক্ষিত ২০২৪ বিজয় টিভি || All Rights Reserved.